1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহতিকরণ সভা - dainikbangladesh71sangbad
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহতিকরণ সভা

Reporter Name
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩২ বার পড়া হয়েছে

রাজশাহী জেলা প্রতিনিধি

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ আগামী ২৬ সেপ্টেম্বর থেকে পক্ষকালব্যাপী (১ম রাউন্ড) পালন উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, স্বাস্থ্যসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ইপিআই কার্যক্রমে পরপর ৯বার জাতীয়ভাবে ১ম স্থান অর্জন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। স্বাস্থ্যসেবায় এটি একটি দৃষ্টান্ত। রাসিকের স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মীদের প্রচেষ্টার ফলে এটি সম্ভব হয়েছে। নগরবাসীসহ সকলের সহযোগিতায় চিকিৎসা সেবায় অর্জিত এ সাফল্য ধরে রাখতে চাই। আগামী প্রজন্মকে সুস্বাস্থ্যের অধিকারী করতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব অপরিসীম।

মেয়র আরো বলেন, স্বাস্থ্য সেবা কার্যক্রমকে এগিয়ে নিতে আরও কয়েকটি মাতৃসদন স্থাপন করা হবে। সেবার এই ক্ষেত্রটি আরও বিস্তৃত করতে চাই। স্বল্প আয়ের নাগরিকদের স্বাস্থ্য সেবায় রেড কার্ড সুবিধা প্রদানের বিষয়টি তদারকি করতে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন মেয়র।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে সরকারী কর্মসূচির আওতায় স্বাস্থ্য বিধি মেনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের এ কার্যক্রমটি পরিচালনা করতে হবে। করোনা পরিস্থিতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। আর্থিক প্রণোদনা ও খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন। রাজশাহী মহানগরীতে রাজশাহী সিটি কর্পোরেশন ও নগরবাসীর সহায়তায় সকল শ্রেণি পেশার মানুষকে ত্রাণ প্রদান অব্যাহত রাখা সম্ভবপর হয়েছে।

সভায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন রাজশাহী মহানগরীতে পালন উপলক্ষ্যে সার্বিক কার্যক্রমের তথ্য চিত্র উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম।

রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য, সিভিল সার্জন ডা. মোঃ এনামুল হক, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরিফ উদ্দিন। মঞ্চে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু ও সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ।

সভায় রাসিকের ৯নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী দুদু, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা, সুলতানা রাজিয়া, নাদিরা বেগম, লাইলী বেগম, মাননীয় মেয়রের ধর্ম বিষয়ক উপদেষ্টা আমিন উদ্দিন মাহমুদ, বিশ^ স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা. মো. নুরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, ডাঃ তামান্না বাশার, ডাঃ উম্মুল খায়ের ফাতিমা, ডাঃ রাশিদুল আলম, ঢাকা আহসানিয়া মিশনের প্রজেক্ট ম্যানেজার রিয়াজ উদ্দিন আহম্মেদ, নারী মৈত্রীর প্রজেক্ট ম্যানেজার মনিরুজ্জামান, বিভিন্ন মসজিদের ইমাম, শিক্ষকবৃন্দ, ওয়ার্ড সচিব ও স্বাস্থ্য কর্মীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২০ ১ম রাউন্ডে রাজশাহী মহানগরীতে ৩৮৪টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৯ শ ১৩ জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৩ হাজার ৯শ ৭৯ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কার্যক্রম বাস্তবায়ন করতে প্রতিটি কেন্দ্রে ২ জন করে সর্বমোট ৭৬৮ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: