1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
নির্বাচনী উত্তাপ পটুয়াখালীর কলাপাড়ার মহিপুরে" - dainikbangladesh71sangbad
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

নির্বাচনী উত্তাপ পটুয়াখালীর কলাপাড়ার মহিপুরে”

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ১০৮ বার পড়া হয়েছে

এস.এম নুরনবী,পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

বঙ্গোপসাগর কোল ঘেষে ঘপটুয়াখালীর মহিপুর থানা’র সদর ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ মঙ্গলবার (২০অক্টোবর)। গত রোববার মধ্যরাতে প্রচার প্রচারণা শেষ হয়েছে। এ নির্বাচনকে কেন্দ্র করে দুই প্রভাবশালী প্রার্থীর কর্মী সমর্থকদের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছে। কার হবে জয়ের মালা?

জানা যায়, ৬নং খাপড়াভাঙ্গা ইউনিয়নকে বিলুপ্ত করে মহিপুর ও ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদ গঠন করা হয় । খন্ডিত ১৮ বর্গকলোমিটারের মহিপুর ইউনিয়ন পরিষদের মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭শ’৬৯ জন। যার ৭ হাজার ৫শ’৯৩ জন পুরুষ এবং ৭ হাজার ১শ’৭৬ জন নারী ভোটার। ভোট কেন্দ্র রয়েছে ৯টি। প্রতিটি ভোট কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৪২জন সহকারী প্রিজাইডিং অফিসারসহ রয়েছে ৮৪ জন পোলিং অফিসার। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রের জন্য ৩জন ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে বিজিবি, র‌্যাব, পুলিশের স্ট্রাইকিং ফোর্স, ১৭১ জন আনসার সদস্যসহ একাধিক আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা নির্বাচনের দিন মাঠে থাকবেন।

পুর্নগঠিত হওয়া মহিপুর ইউনিয়ন পরিষদে ২০১৫ সালের ১২ এপ্রিল সর্বশেষ নির্বাচন হয়েছিল। এতে আওয়ামী লীগ প্রার্থী আব্দুস সালাম আকন বিজয়ী হন। ভৌগোলিক কারণে সমুদ্র ঘেরা এ জনপদের গুরুত্ব বিবেচনা করে ২০১৬ সালে নবগঠিত মহিপুর থানা প্রতিষ্ঠিত হয়। এখানে রয়েছে দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ সামুদ্রিক মৎস্যবন্দর মহিপুর-আলীপুর। এর সর্বদক্ষিণে অবস্থান কুয়াকাটা সমুদ্র সৈকতের।

অতি গুরুত্বপূর্ণ মহিপুর থানা সদর ইউনিয়নের অল্প ভোটের নির্বাচনে বেশি উত্তাপ বিধায় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তাসহ ব্যাপক প্রস্তুতি। এ ইউপি নির্বাচনকে ঘিরে দক্ষিণাঞ্চলের বড় দুই দলের জেলা উপজেলার নেতৃবৃন্দের জয় পরাজয়ের নিয়ে হিসেব নিকাশ রয়েছে। ইতিমধ্যে চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে ভোটের দিন নীতিবাচক প্রভাব ফেলতে বহিরাগত অনেকেই পর্যটক সেজে কুয়াকাটাসহ বিভিন্ন স্থানে অবস্থান করছেন এমনটাই দাবি করছেন দুই চেয়ারম্যান প্রার্থী ও তার সমর্থকরা।

এ নির্বাচনকে ঘিরে সোমবার (১৯ অক্টোবর) সকাল ১০ টায় পটুয়াখালী জেলা পুলিশ সুপার মইনুল হাসান (পিপিএম) মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ করতে পুলিশ প্রশাসনসহ প্রার্থীদের নিয়ে মতবিনিমিয় সভা করেছেন। এদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আঃ মালেক আকন্দ ও আনারস মার্কার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাজী ফজলু গাজী চেয়ারম্যান পদে প্রার্থীতা দিয়ে প্রচার ও প্রচারণা শেষ করেছেন।

পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ মতিউল ইসলাম বলেন, মহিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি কেন্দ্রে ৩ জন করে ম্যাজিস্ট্রেট থাকবে। পাশাপাশি প্রতিটি স্ট্রাইকিং ফোর্সের সাথে ১জন করে ভ্রাম্যমান ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া জেলা নির্বাচন রির্টানিং অফিসার সার্বক্ষণিক নির্বাচনটি পর্যবেক্ষণ করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: