1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

ফরিদপুর সদর ফায়ার সার্ভিস ষ্টেষনে নানা অনিয়মে জড়িয়ে পড়েছে সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল

Reporter Name
  • প্রকাশিত: সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৮৯ বার পড়া হয়েছে

মোঃ সাদ্দাম হোসাইন , ফরিদপুর : ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল নানা অনিয়ম চালাচ্ছে অফিস কার্যালয়ে। এ বিষয়ে তার বিরুদ্ধে অফিসের কিছু কর্মচারী এবং আশেপাশের নানা মানুষের অভিযোগ রয়েছে ।
অনিয়মের বিষয়ে সাংবাদিকদের তদন্তে বেড়িয়ে এসেছে বিভিন্ন অনিয়মের ঘটনা। সরেজমিনে গিয়ে জানা যায়, ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল নিয়মিত অফিসে উপস্থিত থাকেন না। তিনি বেশীরভাগ সময়ই বাড়িতে থেকে অফিস কার্যক্রম পরিচালনা করেন। জেলার কোথায় অগ্নিকান্ডের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের গাড়ি তার বাড়িতে এসে তাকে নিয়ে যায়। সে ক্ষেত্রে অগ্নিকান্ডের ঘটনা স্থলে পৌছাতে তার কারনেই ১৫/২০ মিনিট বেশী সময় লাগে। এছাড়াও কোথায় অগ্নিকান্ডের আগুন নেভাতে গেলে ফায়ার সার্ভিসের গাড়ির ১টি পাম্প ব্যবহার করে ২টি পাম্পের হিসাব করেন। কখনও আবার ৩০ মিনিট থেকে ১ ঘন্টা পাম্প চালালে সেই হিসাবে ৪ ঘন্টার পাম্প বিল দেখান। জানা যায়, ফরিদপুর জেলা সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের টার্ন আউটের গাড়িটি তিনি বিনা অনুমতিতেই তার ব্যাক্তিগত কাজে ব্যবহার করেন। তার সহকর্মীদের সাথে খারাপ আচরন করেন।
অফিসসূত্রে নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মচারী জানান, তিনি টার্ন আউটের গাড়িতে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া একজন এস ও কে ঘাটে পৌছায় দেন। এ ঘটনার বিষয়ে ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সহকারী পরিচালক একটি শোকজ লেটার পাঠান সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলালকে।
সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল এর বিভিন্ন অনিয়ম নিয়ে সাবেক সহকারী পরিচালক নিজাম উদ্দিন (বর্তমানে অন্য জেলায় কর্মরত রয়েছে) সাংবাদিকদের জানান, এই সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল অফিসের কাজে বিভিন্ন অনিয়ম করে। যেখানে তার ২৪ ঘন্টা ফায়ার সার্ভিস ষ্টেষনে থাকার কথা সেখানে আলীপুরে ভাড়া বাড়ি মা ভিলায় থাকেন। যা আইন বিরোধী। বাড়িতে থাকার কোনো নিয়মই নেই।সে সব সময় ৪/৫ জন ষ্টাফকে ছুটিতে রাখেন। তার প্রতিদিন ফায়ার সার্ভিস ষ্টেষনে রোল কলে থাকার কথা থাকলেও সে থাকেন না। আমি ফরিদপুরে দায়িত্বে থাকা অবস্থায় আমার অফিসের অনেক ষ্টাফই অভিযোগ করেছে কিন্তু আমি তার বিষয়ে কোনো সমাধান করতে পারি নাই। কারন সে স্থানীয় নেতৃত্ব নিয়ে এই অফিসে দাপট দেখায়।
ফরিদপুর জেলাশহরের আলীপুর মা ভিলার পাশের বাসিন্দা রাকিব সাংবাদিকদের জানান, জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল মা ভবনে ভাড়া থাকেন। মাঝে মাঝেই তাকে নিতে ফায়ার সার্ভিসের গাড়ী এখানে আসে। বিষয়টি নিয়ে গাড়ির সাথে থাকা কর্মচারীকে জিজ্ঞেস করলাম তাকে এখান থেকে কেন নিয়ে যান। তিনি তো অফিস থেকেই গাড়িতে যেতে পারে। তারা উত্তরে জানান, স্যার বলেছে তাকে বাড়ি থেকে নিয়ে যেতে।
ফরিদপুর শহরতলীর রাজ্জাকের মোড় এলাকার মুদী দোকানদার রাজ্জাক সাংবাদিকদের জানান, দুলাল সব সময় বাড়িতেই থাকে এবং অফিসে কোনো প্রয়োজন হলে তাকে অফিসের গাড়ী এসে নিয়ে যায়।
এ বিষয়ে ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সহকারী পরিচালক মোঃ নজরুল ইসলাম এর সাথে কথা বলতে কয়েকবার অফিসে গেলে তাকে পাওয়া যায়নি ফলে তার মোবাইলে কল দিয়ে এ বিষয়ে কথা বললে তিনি সাংবাদিদের জানান, আমি তার বিরুদ্ধে অভিযোগ শুনেছি কিন্তু এখনো কেউ তার বিরুদ্ধে লিখিত কোনো অভিযোগ কেউ দেয় নাই। ফরিদপুর জেলা সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের টার্ন আউটের গাড়িটি আমার অনুমতি ছাড়াই ব্যবহার করেছে আমি বিষয়টি নিয়ে তার সাথে কথা বলেছি সে চেইন অব কমান্ড মানে নাই।
এ বিষয়ে নানান অনিয়মে অভিযুক্ত ফরিদপুর জেলার সদর ফায়ার সার্ভিস ষ্টেষনের সিনিয়র ষ্টেষন অফিসার নুরুল আলম দুলাল এর সাথে কথা বললে তিনি বক্তব্য দিতে অনিহা প্রকাশ করেন।
পরবর্তীতে তিনি তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ না করা হয় সে বিষয়ে ফরিদপুর শহরের বিভিন্ন ব্যাক্তিকে দিয়ে সাংবাদিকদের তদবীর করান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )