1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

কালিহাতীতে আ.লীগের বিদ্রোহী প্রার্থী হতে চান ইউনিয়ন আ.লীগের সভাপতি।

Reporter Name
  • প্রকাশিত: বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৯৪৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :
টাঙ্গাইলের কালিহাতীতে দলের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হয়েছেন বলে অভিযোগ উঠেছে। উপজেলার ঐতিহ্যবাহী ১নং দুর্গাপুর ইউনিয়ন সব সময় আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত। এই ইউনিয়ন ০৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত। ইতিমধ্যে তৃনমূল আওয়ামী লীগ কে সু-সংগঠিত করার লক্ষে গত ২৭শে মার্চ উপজেলা আওয়ামী লীগের যে সকল ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের সম্মেলন করার তারিখ নির্ধারন করা হয়েছে তার মধ্যে দুর্গাপুর ইউনিয়নের আওয়ামী লীগের সম্মেলন আগামী ৮ই মে রবিবার বিকাল ৩টায় পটল বাজারে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সম্মেলন ঘিরে প্রার্থীদের মধ্যে তেমন কোন আমেজ নেই, শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারনা চালাচ্ছে। তেমনি উপজেলার ১নং দুর্গাপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি প্রার্থী পদে গুঞ্জন শুনা যাচ্ছে শফি কামাল সিদ্দিকী সোহেলের নাম। তার অনুসারীরা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছে। তিনি যেমন আলোচিত তেমনি সমালোচিত।

স্থানীয়সূত্রে জানাযায়, শফি কামাল সিদ্দিকী সোহেল আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ততা থাকলেও ২০১৬ সালে দলীয় সিদ্ধান্ত অমান্য করে দুর্গাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার বিরুদ্ধে অবস্থান করে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে হেরে যান। শুধু তাই নয় গত ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদারের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী আনছার আলী বি.কম এর আনারস মার্কা প্রতীকের পক্ষে কাজ করেন এবং গত ২০২১ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে শফি কামাল সিদ্দিকী সোহেল চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের জন্য জোড় লবিং-তদবীর শুরু করেন, কিন্তু কেন্দ্রীয় আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত হয়, যারা অতীতে নৌকা প্রতীকের বিরোধিতা করে নির্বাচন করেছেন তাদের কে মনোনয়ন অথবা ভবিষ্যতে কোন পদ-পদবী দেওয়া হবে না।

সে কারণে ২০২১ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনতে ব্যর্থ হন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন থেকে ছিটকে পড়েন। । কিন্তু ২০২১ সালে ২৬ নভেম্বর অনুষ্ঠিত দুর্গাপুর ইউনিয়ন পরিষদে নির্বাচনে শফি কামাল সিদ্দিকী সোহেল নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতা না করলেও দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী মোঃ সিরাজুল ইসলামের আনারস মার্কা প্রতীকের পক্ষে নির্বাচন করেন।

শফি কামাল সিদ্দিকী সোহেল দুর্গাপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি পদে সম্ভাব্য প্রার্থীতা ঘোষণার করার পর শুরু হয়েছে নানা ধরনের জল্পনা-কল্পনা। নাম প্রকাশ না করার শর্তে ইউনিয়নের একাধিক ব্যক্তি জানান, ইতিপূর্বে শফি কামাল সিদ্দিকী সোহেল নৌকার বিরোধিতা করে নির্বাচন করেছেন তাহলে সে কিভাবে দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হবে? উপজেলা ও জেলা নেতৃবৃন্দের কাছে তৃনমূল নেতা কর্মীদের দাবি, দুঃসময়ে যারা দলের পক্ষে ছিলো এমন ত্যাগী নেতাদের দিয়ে দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সুন্দর একটি কমিটি উপহার দেওয়ার দাবি জানান তারা।

এবিষয়ে অভিযুক্ত শফি কামাল সিদ্দিকী সোহেল বলেন,
আমি আসন্ন ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদপ্রার্থী। দলের বিপক্ষে নির্বাচনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এধরনের প্রমাণ নাই, মালেক ভূঁইয়া কি নির্বাচন করেছে? দেখেছেন কিন্তু ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক পেয়েছে কাজেই এগুলো লবিং গ্রুপসব। সদ্য গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচনে কাজ করার বিষয়ে তিনি বলেন ‘এ-কথার ভিত্তি নেই’। ছোটবেলা থেকে ছাত্রলীগ করি, দীর্ঘদিন জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য ছিলাম এবং বর্তমানে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছি। দলের জন্য কারবো যদি দল ভালো জায়গায় রাখে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ মালেক ভূঁইয়া জানান, আমরা দলের গঠনতন্ত্র পরিপন্থী কোন কিছু করতে বা সিদ্ধান্ত নিতে পারবো না, সম্মেলনে দলের গঠনতন্ত্র মেতাবেক কাজ করবো।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার জানান, আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের বিরুদ্ধে যারা নির্বাচন করেছেন তারা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি হতে পারবেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )