1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

জৈন্তাপুরে সার্জেন্ট পার্থ’র বেপরোয়া চাঁদাবাজি। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ।

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪৬ বার পড়া হয়েছে

মোঃ বাহাদুর চৌধুরীঃ

পর্যটন ভূমি হিসেবে পরিচিত সিলেটের জাফলং পর্যটকদের কাছে বিশেষ আকর্ষণ। যেকোন পর্যটক সিলেটে বেড়াতে এলেই তাদের কাছে আকর্ষণীয় পিকনিক স্পট হিসাবে শ্রীপুর জাফলং খুবই জনপ্রিয়।

তাই প্রকৃতি প্রেমীরা সুযোগ পেলেই ছুটে আসেন সিলেটের সীমান্তবর্তী এলাকার জাফলং- শ্রীপুরে। যা সিলেটের জৈন্তাপুর থানাধীন এলাকার অন্তর্গত। আর এই সিলেট-তামাবিল মহাসড়কে প্রতিদিনই চলাচল করে বালু, পাথর, কয়লা বোঝাই পণ্যবাহী গাড়ি সহ পর্যটকদের প্রায় হাজার খানেক যানবাহন।

তার মধ্যে প্রতিদিন তিন থেকে চারশত ভারত থেকে আমদানিকৃত বালু, পাথর, কয়লা বোঝাই ট্রাক এই রাস্তা দিয়ে চলাচল করে। একাধিক গাড়ী চালকের অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, জৈন্তাপুর থানায় কর্মরত ট্রাফিক সার্জন পার্থর নির্দেশে প্রতিটি গাড়ী থেকে তার সহযোগী কনস্টেবল আলী ও তার সঙ্গীরা নিয়মিত একশত টাকা করে চাঁদা আদায় করেন।

প্রতি বৃহস্পতি, শুক্র ও শনিবার উক্ত এলাকায় নামে পর্যটকদের ঢল। যার বেশিরভাগ পর্যটকরাই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন। আর এই পর্যটকবাহী গাড়ী চালকদের হয়রানির শিকার হতে হয় সার্জেন্ট পার্থর হাতে।

সার্জেন্ট পার্থর বেপরোয়া চাঁদাবাজিতে অতিষ্ঠ সাধারন গাড়ী চালক থেকে শুরু করে পর্যটকরাও। পর্যটকবাহী গাড়ী চালকদের গাড়ী থামিয়ে সার্জেন্ট পার্থ কাগজপত্র যাচাই বাছাইয়ের নাম করে হাতিয়ে নেন মোটা অংকের টাকা।

গাড়ীর কাগজপত্র সবকিছু সঠিক থাকার পরও বিভিন্ন অজুহাতে চালকদের মামলার ভয় দেখিয়ে সার্জেন্ট পার্থ তাদের কাছ থেকে টাকা আদায় করেন। একাধিক পর্যটক ও ট্রাক চালকদের অভিযোগের ভিত্তিতে জানা যায়, সার্জেন্ট পার্থর নির্দেশে কনস্টেবল আলী ও তার সহযোগীদের দ্বারা হয়রানির শিকার হতে হয় গাড়ী চালকদের।

প্রতিটি পণ্যবাহী ট্রাক থেকে একশত টাকা করে চাঁদা আদায়ের বিষয়টি একাধিক ট্রাক চালক প্রতিবেদকের নিকট অভিযোগ করেন। এই টাকা আদায়ের বিনিময়ে তাদের কাছে কোন রশিদ দেয়া হয় না।

সম্পূর্ণ অবৈধভাবে গাড়ী আটকিয়ে বেপরোয়া চাঁদাবাজি চালিয়ে যাচ্ছেন জৈন্তাপুর থানায় কর্মরত ট্রাফিক সার্জেন্ট পার্থ। এখানেই অভিযোগই শেষ নয় পার্থর বিরুদ্ধে রয়েছে আরও ব্যাপক অভিযোগ।

সার্জেন্ট পার্থ নিয়মিত সময় কাটান হরিপুর বাজারে। ঐখানে বসেই তিনি বিভিন্ন গাড়ীতে সিস্টেম মামলা দিয়ে থাকেন। অনুসন্ধানে জানা যায়, যেসব গাড়ীর কাগজপত্র নবায়ন করা হয়নি যেমন: ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস নেই এই সমস্ত গাড়ীর কাগজ মামলা বলে জব্দ আছে লিখা কেইস স্লিপ দিয়ে এ সমস্ত অবৈধ গাড়ীগুলোকে মোট অংকের টাকা বিনিময়ে রাস্তায় চলাচলের সুযোগ করে দেন সার্জেন্ট পার্থ।

এ সমস্ত অভিযোগের বিষয়ে জৈন্তাপুর থানায় কর্মরত ট্রাফিক সার্জেন্ট পার্থর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে বলেন, সবই ঠিক আছে, এসব বিষয়ে মোবাইলে কথা না বলে আপনি একবার হরিপুর চলে আসুন। চা নাস্তা করে কথা বলা যাবে।

অভিযোগের সত্যতা যাচাই করতে পার্থর নির্দেশে চাঁদা আদায়কারী ট্রাফিক কনস্টেবল আলীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে বলেন, আপনার কথা সঠিক ,কিন্তু আমি এ বিষয়ে কোন বক্তব্য দিতে পারব না। বিষয়গুলো আমার উর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত। আপনি তাদের সাথে যোগাযোগ করুন।

এ বিষয়ে জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, সার্জেন্ট পার্থ ট্রাফিক বিভাগের লোক। এই বিষয়ে আমি কিছু বলতে পারব না। আপনি জেলার টি.আই সাহেবের সাথে যোগাযোগ করুন।

এই বিষয়ে সিলেট জেলা ট্রাফিকের ভারপ্রাপ্ত কর্মকর্তা (টি.আই প্রশাসন) রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আপনার কাছ থেকে বিষয়টি অবগত হলাম। আমাদের এসপি স্যারের নির্দেশ যে, রাস্তায় এ ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না। আমি বিষয়টি খতিয়ে দেখছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )