1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

বরিশালে প্রশাসনের পরিচয় দিয়ে অপকর্মের চাঁদা আদায়ের অভিযোগে সংবাদ সম্মেলন।

Reporter Name
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ১৬৫ বার পড়া হয়েছে

মোঃ সিরাজুল হক রাজু স্টাফ রিপোর্ট

র‌্যাব, পুলিশ ও ডিবির পরিচয় দিয়ে কয়েকজন ব্যক্তি বেকারীর প্যাকেজিং পণ্য জব্দ করে। কিছুক্ষণ পরে ঘটনাস্থলে উপস্থিত হয় বরিশাল পরিবেশ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মালেক মিয়া। প্রশাসনের পরিচয় দেয়া ওই সকল ব্যক্তিকে তাদের দাবিকৃত টাকা দিলে জব্দকৃত বেকারীর প্যাকেজিং পণ্য নিয়ে যাওয়া যায়। মালেক মিয়ার ছত্রছায়ায় এ সব কার্যক্রম চলছে, এমন অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন মোঃ বাচ্চু মিয়া খান ও আমিনুল সরদার।
বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি বীর মুক্তিযোদ্ধা শহীদ জননী সাহান আরা বেগম স্মৃতি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
লিখিত বক্তব্যে বাচ্চু মিয়া খান বলেন, আমরা দু’জনেই বেকারীর প্যাকেজিং পণ্য ঢাকা থেকে বরিশালসহ দক্ষিণাঞ্চলের নানা স্থানে গণপরিবহনে সরবরাহ করে থাকি। পদ্মা সেতু চালু হবার পর থেকে আমরা এ ব্যবসা শুরু করি। এরপর থেকেই আক্কাস ০১৩১০৪৯৫৫৬৯, রফিক ০১৭১০৭০৩৮০৯, সম্রাট ০১৭১৬৮৬০৯৯৫, আলামিন ০১৩০৯০০৩৩৬৫, কামরুলসহ ০১৭৬০৭৭০৪৯৩ অজ্ঞাত আরো ৩/৪ জন ব্যক্তি র‌্যাব, পুলিশ ও ডিবির পরিচয় দিয়ে মালামাল জব্দ করে। আবার ঘটনার কিছুক্ষণ পরে ঘটনাস্থলে আসেন বরিশাল পরিবেশ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মালেক মিয়া। গত ২৮ নভেম্বর সকাল ১১ টায় উপরোক্ত ব্যক্তিরা বরিশাল কাশিপুর সুরভি পেট্রোল পাম্পের সংলগ্ন স্থানে বসে ৩০ বস্তায় বেকারীর প্যাকেজিং পণ্য জব্দ করে। ৩ লাখ টাকার এ সব পণ্যগুলো বরগুনা ও পটুয়াখালী সরবরাহের জন্য যাত্রীবাহী পরিবহনে ছিল। জব্দ করার পরই বেকারীর প্যাকেজিং কেরিংম্যান মো: বাচ্চু মিয়া খান এর মুঠোফোনে কল দেয় ওই রফিক। বলে ৪০ হাজার টাকা দিলে পণ্যগুলো ছেড়ে দেয়া যাবে। আমি (মো: বাচ্চু মিয়া খান) তখন ঢাকা ছিলাম। অথচ ওই ৩০ বস্তা বেকারীর প্যাকেজিং পণ্যের মধ্যে আমির হোসেন নামের এক ব্যক্তির ৬ বস্তা ছিল। রফিককে ০১৩২৪৩৬৬১১৫ এই নম্বরে ১০ হাজার টাকা বিকাশ করার পরই আমির তার ৬ বস্তা থেকে ৫ বস্তা নিতে সক্ষম হয়েছে।
ঘটনার কিছুক্ষণ পরে বরিশাল পরিবেশ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মালেক মিয়া ঘটনাস্থলে যায়। তার ছত্রছায়ায় উপরোক্ত ব্যক্তিরা নানা অপরাধ করে যাচ্ছে। তারা জব্দকৃত পণ্যের স্লিপ বা ঘটনার বর্ণনা বা পণ্যের পরিমান উল্লেখ করে কাউকে কোন লিখিত তথ্য দেয় না। এমনকি জেলা সহকারী পরিচালক মালেক মিয়া ঘটনাস্থলে গেলে মিডিয়া বা কেউ ভিডিও রেকর্ড ধারণ হলে রফিক মোটর সাইকেলের হেলমেট পরিধান করে থাকে। যাতে তার ছবি না উঠে। জব্দকৃত এ সব মালামাল কি হয় তা জানি না। তবে সরকারী খাতায় হিসেবে কম দেখানো হয়। এ কথা সত্য। যেমনঃ গত ২৮ তারিখ জব্দ করা ৩০ বস্তার পণ্যের খবর নিলেই এর বাস্তব প্রমাণ মিলবে।
আমরা এই সিন্ডিকেট চক্র থেকে মুক্তি চাই। এই চক্রটি টাকা দিলে মাল ছাড়ে। নয়তো এক এক সময় র‌্যাব, পুলিশ ও ডিবির পরিচয় দিয়ে মালামাল জব্দ করে। পরে ঘটনাস্থলে সহকারী পরিচালক মালেক মিয়া আসে। এখন পর্যন্ত আমার জানা মতে, মালেক মিয়া স্যার কখনই কারো কাছে টাকা চায়নি। কিন্ত তার ছত্রছায়ায় ওই সকল অপকর্মের মুক্তি চাই।সাংবাদিকদের প্রশ্নে বাচ্চু মিয়া খান ও আমিনুল সরদার বলেন, তারা দু’জনেই কেরিংম্যান। উৎপাদনকারী প্রতিষ্ঠান বা ব্যবসায়ীদের ধরে না বরিশাল পরিবেশ অধিদপ্তর। যারা দিনমজুরের মত বহন করে তাদের ধরে। যেমন আমি টাকা দিতে পারিনি তাই পণ্য জব্দ হয়েছে। জব্দকৃত পণ্যের এক ব্যবসায়ী তার মালামাল নেয়ার অনুকূলে ১০ হাজার টাকা দিয়েছে, সে নিয়ে গেছে। এভাবেই চলছে।সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকের পক্ষ থেকে আমির হোসেনের মুঠোফোনে কল দিলে তিনি ১০ হাজার টাকা রফিককে দিয়ে জব্দকৃত ৫ বস্তা পণ্য নিয়েছেন বলে মুঠোফোনে স্বীকার করেছেন।পরিবেশ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মালেক মিয়া মুঠোফোনে জানান, রফিক নামের কাউকে তিনি চিনেন না। হয়তো সামনা সামনি দেখলে চিনতে পারে।রফিক বলেন, তিনি পরিবেশ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মালেক মিয়ার সাথেই আছেন। গত ১ মাস ধরে কাজ করতেছেন তিনি। তার পদমর্যাদা কি তা জানতে চাইলে মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।সংবাদ সম্মেলনকারী মাদারীপুর কালকিনির খুনেরচর গ্রামের নূরু খানের ছেলে বাচ্চু মিয়া খান এবং পার্শ্ববর্তী আওলিয়ারচর গ্রামের মোঃ হাকিম সরদারের ছেলে আমিনুল সরদার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )