1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

ময়মনসিংহ রেঞ্জে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস- ২০২৩ পালিত। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ।

Reporter Name
  • প্রকাশিত: সোমবার, ২৯ মে, ২০২৩
  • ১০১ বার পড়া হয়েছে

মোঃ রফিকুল ইসলাম রতন ময়মনসিংহ জেলা প্রতিনিধ।
অদ্য ২৯ মে/২০২৩ খ্রি. সোমবার , Peace begins with me’ এই শ্লোগানকে সামনে রেখে “ময়মনসিংহ রেঞ্জে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস- ২০২৩ পালিত” হয়েছে। এ উপলক্ষে একটি বর্ণাঢ্য পিসকিপার্স র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, বিপিএম মহোদয় ।
অত্র অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শরীফ আহমেদ, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রাণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ ইকরামুল হক টিটু, মেয়র, ময়মনসিংহ সিটি কর্পোরেশন, ময়মনসিংহ, মোঃ শফিকুর রেজা বিশ্বাস, বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাফিজুর রহমান, এনডিসি, পিএসসি, মোঃ মোস্তাফিজার রহমান, জেলা প্রশাসক, ময়মনসিংহ এবং মাক্তুম আহাম্মদ ভূঞা, পিপিএম, পুলিশ সুপার, ময়মনসিংহ। এছাড়াও মোঃ এনামুল কবির, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ), রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, ময়মনসিংহ এবং আবিদা সুলতানা, বিপিএম, পিপিএম, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম), রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, ময়মনসিংহ, মোহাম্মদ মহিবুল ইসলাম খান, বিপিএম, অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি), র্যাব-১৪, ময়মনসিংহ, পুলিশ সুপার, নেত্রকোণা, পুলিশ সুপার জামালপুর, পুলিশ সুপার, শেরপুরসহ অন্যান্য আমন্ত্রিত অতিধিগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের মানুষ ঐতিহ্যগত ভাবেই শান্তি প্রিয়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও পুলিশ বিশ্ব শান্তি রক্ষায় আন্তর্জাতিক শান্তি মিশনে কাজ শুরু করে। বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনী জীবন উৎসর্গ করে এদেশের মুখ শুধু উজ্জলই করেনি, সফল করেছে সকল শান্তি প্রিয় রাষ্ট্রের সম্মিলিত প্রচেষ্টাকে।
সভাপতি তার বক্তব্যে বলেন, জাতিসংঘ সশস্ত্র বাহিনী ও পুলিশের কাজে স্বীকৃতি দিয়েছে। বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও পুলিশ তাদের পেশাদারিত্ব, নিরপেক্ষতা, ধর্ম-বর্ণ ও নারী-পুরুষের প্রতি সংবেদনশীল ও শ্রদ্ধাশীল থেকে শান্তিরক্ষা কার্যক্রমে সফল ও সুনামের সহিত কাজ করছে, যা শান্তিরক্ষা মিশনে বাংলাদেশকে রোল মডেল হিসেবে উপস্থাপন করেছে। এছাড়াও তিনি আরো বলেন, সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও কেন্দিয় ভাবে রাজধানী ঢাকাসহ প্রতিটি বিভাগীয় শহরে সকল শান্তিরক্ষীকে সম্মান প্রদর্শন করার জন্য ২০০৩ সাল হতে এই দিনটি পালিত হয়ে আসছে। ময়মনসিংহ রেঞ্জ পুলিশও যথাযথ সম্মানসহ এই দিনটি উদযাপন করে আসছে।
উল্লেখ্য যে, বাংলাদেশ ১৯৮৯ সাল হতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সাফল্যের সাথে অংশ গ্রহণ করে চলেছে। এ পর্যন্ত বাংলাদেশের ২১,২৮৪ জন পুলিশ সদস্য শান্তিরক্ষী হিসেবে কাজ করেছেন। বর্তমানে ৫১২ জন বাংলাদেশ পুলিশের সদস্যসহ ৭২৬৯ জন বাংলাদেশী শান্তিরক্ষী বিভিন্ন মিশনে কর্মরত আছেন। বিশ্বে শান্তি প্রতিষ্ঠার গত ৩৪ বছরে বাংলাদেশের ১৬৬ জন শান্তিরক্ষী প্রাণ বিসর্জন দিয়েছেন।
বাংলাদেশ ২০১০ সাল হতে নারী পুলিশ কন্টিনজেন্ট প্রেরণ করছে। এ যাবৎকাল নারী পুলিশের ১৭৬৬ জন সদস্য
শান্তিরক্ষা মিশনে অংশ গ্রহণ করেছে। বর্তমানে সারা বিশ্বে ১৫৭ জন নারী পুলিশ সদস্য শান্তিরক্ষা মিশনে কাজ করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )