1. [email protected] : DainikBangladesh71Sangbad :
  2. [email protected] : Frilix Group : Frilix Group
  3. [email protected] : Kazi Aslam : Kazi Aslam
চোখের আড়ালে ব্যাংক থেকে মহিলার টাকা নিয়ে উধাও। - dainikbangladesh71sangbad
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv [email protected] দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

চোখের আড়ালে ব্যাংক থেকে মহিলার টাকা নিয়ে উধাও।

Reporter Name
  • প্রকাশিত: বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৮০ বার পড়া হয়েছে

মোঃ মেহেদী হাসান, রাজশাহী ব্যুরো প্রধানঃ

রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট শাখার ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এ ব্যাংক চলাকালীন সময়ে চোখের আড়ালে ব্যাংকের ভিতর থেকে প্রতারণা করে এক ভদ্র মহিলার কাছ থেকে ৪৩ হাজার টাকা নিয়ে পালিয়েছে ৩ জন প্রতারক।

সরজমিনে গিয়ে শোনা গেছে, ৬ এপ্রিল (বুধবার) কেশরহাট পৌর এলাকার ৩নং ওয়ার্ডের অন্তর্গত কেশরহাট মহল্লার জৈনক লালচান সরদারের স্ত্রী সকালে ব্যাংকে আসে টাকা তোলার জন্য।

তিনি তার অ্যাকাউন্ট থেকে মোট ৭৫ হাজার টাকা তুলে ব্যাংকের ভিতরে বসে গণনা করছিলেন।

এসময় প্রতারকরা তাকে টাকা গণনা করে দেওয়া ও হাজার টাকার নোট করে দেওয়ার কথা বলে টাকার বান্ডিল হাতিয়ে নেয় এবং গণনার কথা বলে ও শেষে তার হাতে মোট ৩২ হাজার টাকা ধরিয়ে দিয়ে দ্রুত ব্যাংক থেকে তারাতাড়ি করে বেরিয়ে যায়।

তৎক্ষনাৎ ভদ্র মহিলা টাকা গণনা করে বুঝতে পারে যে, তার সাথে প্রতারণা করা হয়েছে। তিনি দ্রুত বিষয়টি কর্তব্যরত ব্যাংক কর্মকর্তাদের অবগত করেন এবং পরে থানায় গিয়ে এবিষয়ে একটি লিখিত অভিযোগ করেন।

অপরদিকে, ব্যাংক এর সিসিটিভি ফুটেজে দেখা যায়, চক্রটির প্রধান ব্যাক্তি পোশাকে পরিপাট অনেকটা ভদ্রবেশী মধ্যবয়সী লোক। বাকি দুই সহযোগী বৃদ্ধ বয়সী দাড়িওয়ালা। এদের একজন লুঙ্গি পড়া খুড়া বেশে চলতে দেখা যায়। অপরজন প্যান্ট শার্ট পরে এসেছেন।

দেখে উপায় নেয় এরা ভদ্র পোশাকের আদলে মুখোশধারী প্রতারক। এরা প্রায় সকাল ১০ টা ৫১ মিনিটে এ প্রতারণার কাজ করে।

তাদের একজনকে সিনিয়র অফিসার মতিউর রহমানের সাথে কথা বলতে দেখা যায় এবং অপর দুইজন ব্যাংক ভিতরে ঘোরাঘুরি করতে করতে ভদ্র মহিলার সাথে কথা বলতে দেখা যায় ও টাকা গণনা করে।

টাকা গণনার সময় নিজেরদের পকেটে টাকা রাখে আবার ভদ্র মহিলার নিকট টাকাও দেয় এবং দ্রুত ব্যাংক থেকে প্রায় ১১ টা ২ মিনিটে বের হয়ে যায়।
অর্থাৎ মাত্র ১৩ মিনিটের ব্যবধানে তারা এ প্রতারণা করে।

ভুক্তভোগী বলেন, আমি সরল বিশ্বাসে ঐ প্রতারকদের ব্যাংকের লোক ভেবে তাদেরকে টাকা গণনা করতে দিই।

আমি কোনভাবেই বুঝতে পারিনি তারা প্রতারক এবং প্রতারণা করে আমার টাকা নিয়ে পগার পার হবে। এ বিষয়ে আমি থানায় একটি লিখিত অভিযোগ করেছি।

এবিষয়ে ইসলামী ব্যাংক এর উক্ত শাখার সিনিয়র অফিসার মতিউর রহমান বলেন, প্রতারকদের একজন আমাকে বলেন, সে ব্যাংকে একটি হিসাব খুলতে চায় এবং কি কি কাগজপত্র লাগবে সে বিষয়ে জেনে চলে যায়।

ইসলামী ব্যাংক কেশরহাট শাখার প্রধান কর্মকতা (এফএভিপি) সেরাজুল ইসলাম বলেন, সে সময় আমি নিজে ব্যাংকের কার্যক্রম পরিদর্শন করছিলাম। সন্দেহ করার মত তেমন কিছু আমার চোখে পড়েনি।

পরে ঐ ভদ্র মহিলার মাধ্যমে বিষয়টি অবগত হই। পরে সিসি ক্যামেরা দেখে বিষয়টির সত্যতা পাওয়া যায়।

এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, ইসলামি ব্যাংকের কেশরহাট শাখায় মহিলা গ্রাহকের সাথে প্রতারণার বিষয়টি অভিযোগ পেয়ে ঘটনাস্থলে এসআই পারভেজসহ পুলিশ সদস্যরা গিয়েছিলেন।

ঘটনাটির তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি ব্যক্ত করেন ।

##

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: