1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

তেল চুরি ও নারী কেলেংকারী সহ নানান অনীয়ম ও দূর্নীতেতে জরিয়ে পরেছে রাজবাড়ী গোয়ালন্দ ফায়ারসার্ভিস এর সাব-অফিসার আক্কাস আলী।

Reporter Name
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১৫৮১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ-

রাজবাড়ী গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন থেকে কৌশলে মাসের-পর-মাস গায়েব হয় জ্বালানি তেল এবং তেল বিক্রয়ের টাকা। এভাবে প্রতি মাসে প্রায় হাজার হাজার টাকার তেল চুরি করা হয় ।গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শক্তিশালী চোরচক্র প্রকাশ্যে দিনের পর দিন এভাবে তেল চুরি করে আসছে। সম্প্রতি রাজবাড়ী শহরের বাসস্ট্যান্ড এলাকার রাজবাড়ী ফিলিং স্টেশনে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের সাব অফিসার আক্কাস আলী তেল কিনতে যান গত ৩ এপ্রিল।
ঐ দিন যথারীতি তেলের চাহিদা অনুযায়ী ডিজেল ৪০০ লিটারের বদলে ২৮০ লিটার নেন বাকী ১২০ লিটার ডিজেল বিক্রয় করে নগদ টাকা নিয়ে নেন। তেমনি অকটেন ২০০ লিটার চাহিদা থাকা সত্ত্বেও তিনি ১০০ লিটার অকটেন নিয়ে বাকি ১০০ লিটার অকটেন বিক্রি করে নগদ টাকা বুঝে নেন। ১০০ লিটার অকটেন ও ১২০লিটার ডিজেল যাহার বাজার মূল্য ১৬,৭০০ টাকা বুঝে নেন আক্কাস আলী।যাহার নিজের মুখের স্বীকারোক্তি অডিও রেকর্ড ভিডিও কল রেকর্ড পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ফিলিং স্টেশনের একজন কর্মচারি জানান তারা সব সময় কম তেল নিয়ে বেশি তেলের ভাউচার করে নগদ টাকা নিয়ে নেন। এছাড়া তিনি বিনা প্রয়োজনে ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি ছাড়া যেকোনো সময় সরকারি গাড়ি নিজের কাজে ব্যবহার করে থাকেন। তিনি যে কোন অগ্নিকান্ডে যতটুকু সময় পাম্প চালানো হয় তার দ্বিগুণ সময় দেখান যা নিয়মের বহির্ভূত ।অগ্নিকাণ্ড ও দুর্ঘটনায়/ট্রান-আউটে যাওয়ার অফিসিয়াল নির্দেশনা থাকলেও তিনি অধিকাংশ সময়ই জান না।
তিনি শুধু তেল বিক্রয়ের সাথে জড়িত নন, তার আরো অনেক কুকীর্তি রয়েছে। তিনি ফায়ারসার্ভিস অফিসে বহিরাগত বস্তির মেয়ে এনে নাচগান করান এবং নিজেও নাচেন।
ফায়ার সপ্তাহ উপলক্ষে তিনি বহিরাগত দুইটি মেয়ে এনে অফিসে মধ্যেই নাচ গান করান এবং তিনি নিজেও তাদের সাথে নাচেন যাহার ভিডিও সাংবাদিকদের হাতে এসে পৌছায় ।পরবর্তীতে আরো একদিন স্বর্না নামের একটা বহিরাগত বস্তির মেয়ে যাহার বাবার নাম বাদল শেখ(বুইদা) মাতার নাম জোহরা তার অতিথি কক্ষে ডেকে নেন এবং কুপ্রস্তাব দেন,মেয়েটি কুপ্রস্তাবে রাজি না হওয়ায় সাব-অফিসার আক্কাস আলী তাকে হাত ধরে টানা টানির এক পর্যায়ে মেয়েটি কক্ষে থাকা কাচের টি টেবিলের উপর পরে তাহার কোমরে কাচের টুকরো ঢুকে মারাত্মক যখম হয় এবং অফিসে থাকা ১ম কল পানিবাহী গাড়িতে করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান যাহা সম্পূর্ণ আইন বহির্ভূত ।সেখানেই চিকিৎসা দেওয়া হয় এবং মেয়েটির কোমরে চারটি শোলাইও লাগে যাহা মেয়ের ও মেটির পরিবারে সাথে কথা বলে সত্যতা পাওয়া যায়। এখানে উল্লেখ্য যে ঔ সময়ে ২য় কল গাড়ীটি রাজবাড়ী জুটমিলের ভয়াবহ অগ্নিকাণ্ডে আগুন নেভানোর কাজে ব্যাস্ত ছিলো।
অত্র প্রতিষ্ঠােনে খোঁজখবর নিয়ে জানা যায় সাব অফিসার আক্কাস আলী বিভিন্ন অজুহাতে স্টাফদের কাছ থেকে চাঁদা আদায় করেন। চাঁদা না দিলে স্টাফদের সাথে খারাপ ব্যবহার করেন ও ছুটি বন্ধ করে দেন। তার এই অনৈতিক কর্মকাণ্ডের কেউ প্রতিবাদ করলেই তাদের দূরে বদলি করিয়ে দেন তার নিজ ক্ষমতার বলে।তেমনি মিথ্যা নাটক সাজিয়ে দুইজন ড্রাইভারকে বদলি করে দেন সাব- অফিসার আক্কাছ আলী।
এ বিষয়ে সাব-অফিসার আক্কাস আলীর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন আমার ভুল হয়ে গেছে,এমন ভুল আর হবে না।
সাব-অফিসার আক্কাস আলীর অপকর্মের বিষয়ে উপ-সহকারী পরিচালক আব্দুর রহমান এর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন বদলির বিষয়ে আমার জানা ছিলো না,বদলি হবার পরে বিষয়টি আমি জানতে পারি।তিনি আরো বলেন বিষয়টি খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো জানান সাব অফিসাৱ আক্কাস আলী অসুস্থ থাকার ভান দেখান তিনি ততটা অসুস্থ নন।
গোয়ালন্দ ফায়ারসার্ভিস এর দুজন ড্রাইভার এর বদলির বিষয়ে সহকারী পরিচালক নজরুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান এই বিষয়ে আমি কিছুই জানি না,বদলি হবার পরে আমি বিষয়টি জানতে পারি।তিনি আরো বলেন সাব-অফিসার চেনঅব কমান্ড না মেনেই নিজ সার্থে এমনটা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )