1. [email protected] : DainikBangladesh71Sangbad :
  2. [email protected] : Frilix Group : Frilix Group
  3. [email protected] : Kazi Aslam : Kazi Aslam
কুষ্টিয়ার ভেড়ামারা ও মিরপুর উপজেলার পদ্মা-নদীর তীব্র ভাঙ্গনে হুমকির মুখে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়ক। - dainikbangladesh71sangbad
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv [email protected] দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

কুষ্টিয়ার ভেড়ামারা ও মিরপুর উপজেলার পদ্মা-নদীর তীব্র ভাঙ্গনে হুমকির মুখে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়ক।

Reporter Name
  • প্রকাশিত: রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৮০ বার পড়া হয়েছে

মোঃ মিনারুল ইসলাম
কুষ্টিয়া জেলা প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা ও মিরপুর উপজেলার পদ্মা-নদীর তীব্র ভাঙ্গন ভয়াবহ আকার ধারন করেছে। এতে হুমকির মুখে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কসহ আশপাশের এলাকা।এরই মধ্যে গত কয়েকদিনে নদীগর্ভে বিলীন হয়েছে বিপুল পরিমান ফসলী জমি, হুমকির মুখে পড়েছে নদী রক্ষা বাঁধ, বসতঘর ও কুষ্টিয়া ঈশ্বরদী মহাসড়ক।
গত কয়েক দিন ধরেই প্রমত্ত পদ্মার ভেড়ামারা উপজেলার ১২মাইল, মসলেমপুর, টিকটিকি পাড়ার প্রায় ৫ কিলোমিটার এলাকাজুড়ে ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। পানির তোড়ে বিলীন হয়ে গেছে প্রায় ৫ শত বিঘা ফসলি জমি। নদী থেকে মাত্র দেড়শ মিটার দুরে রক্ষা বাঁধও পড়েছে হুমকীর মুখে।
হুমকীতে নদী থেকে দেড় কিলোমিটার দুরে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কও। নতুন করে ভাঙ্গন আতঙ্কে নদী তীরবর্তি এলাকার মানুষের কাটছে নির্ঘূম রাত।
এরই মধ্যে গত ২৬ শে জুন ভাঙ্গন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা নিতে মানববন্ধন ও সমাবেশও করেছে স্থানীয়রা। দিয়েছেন আল্টিমেটাম।
অপরদিকে মিরপুর উপজেলার বহলবাড়ীয়া ও তালবাড়ীয়া ইউনিয়নের বেশ কিছু এলাকায় পদ্মা নদী ভাঙ্গনে নদী গর্ভে বিলীন হয়ে গেছে কয়েকশ একর ফসলি জমি। প্রতিদিনই ৬০ থেকে ৭০মিটার নদীগর্ভে বিলীন হচ্ছে। বিলীন হয়েছে অনেকের বসতবাড়ি ও জমি। হুমকিতে রয়েছে আরও শত শত বিঘা ফসলি জমি, কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কসহ হাজারও বসতবাড়ি, সরকারি-বেসরকারি নানা স্থাপনা।
এদিকে একমাত্র আয়ের উৎস ফসলি জমি হারিয়ে ঋণের বোঝা মাথায় নিয়ে দিশেহারা এখানকার হাজারও কৃষক। কোন আশ্বাস নয়, নদী ভাঙ্গন ঠেকাতে অবিলম্বে স্থায়ী ব্যবস্থা নেওয়ার দাবি তাদের।
ক্ষতিগ্রস্থ গ্রাম বাসীর দাবি দ্রুত ভাঙ্গন রোধ না করা গেলে তাদের কয়েক হাজার একর আবাদি ফসলি নদীতে বিলীন হয়ে যাবে। হুমকির মুখে তাদের অসংখ্য স্থাপনা তাই প্রশাসনের কাছে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন তারা।
ভেড়ামারা বাহিরচর ইউনিয়নের চেয়ারম্যান রওশন আরা বলেন, গত বছর নদী ভাঙ্গনের সময় থেকেই আমরা পানি উন্নয়ন বোর্ডের কতৃপক্ষের নিকট জানিয়েছিলাম। তারা ব্যবস্থাগ্রহনের কথা জানিয়েও কোন পদক্ষেপ নেন নি। এইবারও আমরা তাদের জানিয়েছি তারা আশ্বাস দিয়েছে কিন্তু এখনো কোন কাজ করেনি। এই নদী ভাঙ্গনের ফলে সাধারন জনগন অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: