1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

জয়পুরহাটের কালাইয়ে টেকসইকরণের প্রকল্পে রাস্তার কাজ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে।

Reporter Name
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ২৫৪ বার পড়া হয়েছে

জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটের কালাই উপজেলার একটি রাস্তার উন্নয়নমূলক কাজে টেকসইকরণের প্রকল্পে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার পুনট ইউনিয়নের চাকলমূয়া-নিমেরপাড়া হতে জগডুম্বর যাওয়ার এক হাজার মিটার রাস্তার উন্নয়নকাজে এ ইট ব্যবহার করা হচ্ছে।

জানা গেছে, গত ১৭ এপ্রিল চলতি বছরে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেয়ারিং বোন বন্ড (এইচবিবি) করণ (দ্বিতীয় পর্যায়) ‘প্রকল্পের আওতায় কালাই উপজেলার পুনট ইউনিয়ন পরিষদের চাকলমূয়া-নিমেরপাড়া হতে জগডুম্বর যাওয়ার এক হাজার মিটার রাস্তার কাজ শুরু এবং ২৬ মে কাজটি শেষ হওয়ার সম্ভব্য তারিখ ছিল। তবে এই সময়ের মধ্যে কাজটি শেষ করতে পারে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সাবা চৌধুরীর স্বত্ত্বাধীকারী রানা চৌধুরী। ৫৬ লাখ ৯৪ হাজার একশত দশ টাকা এই কাজে বরাদ্দ দেওয়া হয়েছে।

সরেজনিনে গিয়ে দেখা যায়, রাস্তাটির কাজ প্রায়ই শেষের দিকে। একদিকে কাজ হচ্ছে আর একদিকে ট্রলির লোডের কারণে ভেঙ্গে যচ্ছে সলিং করা অনেক ইট। অসংখ্য ভাঙ্গা ইট রাস্তার পাশে ফেলা দেওয়া হয়েছে। আর এসব ভাঙ্গা ইট চাকলমূয়া গ্রামের কয়েকজন মহিলা বস্তায় ভরে বাড়িতে নিয়ে যেতে দেখা গেছে।

তবে ওই এলাকার উৎসক জনতা বার বার দাবি জানিয়ে ছিলো এই রাস্তার কাজ নিম্নমানের ইট দিয়ে হচ্ছে গ্রাম বাসািরা কাজের বাধা প্রদান করলে ঠিকাদারি প্রতিষ্টানের লোকজন কয়েক বার তাদের ধাওয়া করে বলে অভিযোগ করেন৷৷

পুনট ইউনিয়নের নিমেরপাড়া গ্রামের অজ্ঞত ব্যক্তি নাম প্রকাশে অনিচ্ছুক বলেন রাস্তার কাজে যেগুলো ইট বিছানো হয়েছে এলা তো পড়ে থাকা ইট, এলা ভালো ইট না সব ভাঙ্গা চূড়া খারাপ ইট। কালাই থেকে একদিন ইউএনও আসছিল। হামি uno কলাম এই ইটা দিয়ে কাজ হইবো স্যার। তহন কোন হো-হা না বলে চলে গেল।

এ ব্যাপারে ওই প্রকল্পের ঠিকাদার মো. রানা চৌধুরী বলেন, আমার কাজ ভালো হচ্ছে না। সিডিউল মোতাবেক কাজ হইছে কিনা এটা দেখবে ইঞ্জিনিয়ার সাহেব।

কালাই উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার বলেন-রাস্তাটি পরিদর্শন করে ঠিকাদারকে সতর্ক করা হয়েছে। তারপরও নিম্নমানের ইট ব্যবহার করেছে। বিষয়টি খতিয়ে দেখতে পিআইওকে নির্দেশ দেওয়া হয়েছে।

কালাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) (অতিঃ দাঃ) মোহাম্মদ রুহুল আমিন বলেন, রাস্তার কাজে ঠিকাদার অনিয়ম করছে। এর আগে থানা-পুলিশ পর্যন্ত হয়েছে। গত ৩০ জুনের আগের কাজ। কাজটা কিছুদিন বন্ধ ছিল। ইউএনও স্যারসহ পরিদর্শন করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )